আজ সোমবার, ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নতুন বছরে সংবাদচর্চার মাসিক কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

নতুন বছর ২০১৯ উপলক্ষে দৈনিক সংবাদচর্চা অনলাইন ও পত্রিকার প্রচার ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে পাঠকের মন জয় করার বিষয়ে মাসিক কর্মশালার আয়োজন করা হয়। এ সময় দিক নির্দেশনামূলক বক্তব্যে প্রদান করেন দৈনিক সংবাদচর্চার প্রকাশক ও সম্পাদক মুন্না খান।

গতকাল শুক্রবার সন্ধ্যায় দৈনিক সংবাদচর্চার নারায়ণগঞ্জ কার্যালয়ে ঘন্টা সময় ধরে এ মিটিং অনুষ্ঠিত হয়।

সকল স্টাফদের দৃষ্টি আকর্ষন করে মুন্না খান বলেন, কারও পক্ষপাতিত্ব করা যাবেনা। আমাদের কাছে সবাই সমান। সে হোক কোন প্রভাবশালী ব্যাক্তি বা নেতা কিংবা সাধারন মানুষ। যে ভালো করবে তার পক্ষে আর যে খারাপ করবে তার বিপক্ষে থাকতে হবে। সব সময় সত্যের পক্ষে কাজ করতে হবে। আমরা খুব সময়ের মধ্যে পাঠকদের মন জয় করতে পেরেছি বলে আমার মনে হয়। কারন ইতিমধ্যেই আমরা প্রচার সংখ্যায় ৩য় স্থানে অবস্থান করছি। এবং আমি আশা করি অতি শীঘ্রই আমরা প্রচার সংখ্যায় প্রথম স্থানে চলে আসবো।

তিনি আরও বলেন, আমার সকল স্টাফ খুব পরিশ্রম করে। তারা সকলেই বস্তনিষ্ঠ সংবাদ প্রকাশ করার চেষ্টা করে। তবে, এই প্ররিশ্রম আরও বাড়াতে হবে। সাধারন মানুষের কথা শুনতে হবে। তাদের কী চাওয়া কী সমস্যা কী প্রয়োজন সেগুলো আমাদের পত্রিকার মধ্যে দিয়ে তুলে ধরতে হবে। সত্য প্রকাশে সংগ্রাম অব্যহত রাখতে হবে। তবেই কেবল পাঠকদের মন জয় করা সম্ভব।

শাহাদাত হোসেন ভূঁইয়া বলেন, সাংবাদিক মানেই জাতির বিবেক। সেই অনুসারে সবসময় কাজ করতে হবে। যাতে করে কখনই সাংবাদিক সমাজের বদনাম না হয়। আমি ব্যক্তিগতভাবে নিজে বিশ্বাস করি আমাদের সকল স্টাফ খুব দায়িত্বের সাথে কাজ করে। তারপরও আরও বেশি দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। চলার পথে অনেক বাধা আসতে পারে সেগুলো মোকাবেলা করতে হবে। কিন্তু সবসময় সত্যের পক্ষে থাকতে হবে।

নিজস্ব প্রতিবেদক ও চিত্র সাংবাদিকদের দৃষ্টি আকর্ষন করে তিনি আরও বলেন, চলার পথে যেকোন সমস্যা কিংবা জনদূর্ভোগ ও অনিয়ম সেগুলো খেয়াল করতে হবে। সকল তথ্য তুলে এনে খবর প্রকাশ করতে হবে। কিন্তু সেই তথ্য হতে হবে বাস্তব, সংবাদ হতে হবে বস্তনিষ্ঠ। আপনাদের সকল কর্মকান্ড অব্যহত রাখুন। তাহলে আমি আশা করি খুব শীঘ্রই আমরা আমাদের কাঙ্খিত লক্ষে পৌছে যাবো।

এ সময় উপস্থিত ছিলেন, দৈনিক সংবাদচর্চার বার্তা সম্পাদক শাহাদাত হোসেন ভূঁইয়া, ব্যবস্থাপনা সম্পাদক খালেদ আল আমিন, সংবাদচর্চা ইউটিউব চ্যানেলের ব্যবস্থাপক রবিউল ইসলাম, সার্কুলেশন ম্যানেজার সজল মিয়া, বিজ্ঞাপন কর্মকর্তা মো. টিটু, নিজস্ব প্রতিবেদক মাইনুল হাসান রোমান, সৈয়দ মো: রিফাত, মো: বিল্লাল আহমেদ, মো. নুরুজ্জামান, মো. আমিন মিয়া, চিত্র সাংবাদিক মো. মাহমুদুর রহমান প্রিতম, নূর ইসলাম।

স্পন্সরেড আর্টিকেলঃ